বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সারাদিন পরিশ্রম করে এখন আর যেতে হয় না অন্যের ঘরে

বাগেরহাট প্রতিনিধি // সৈকত মন্ডল ঃ-
সারাদিন কায়িক পরিশ্রম শেষে এখন আর অন্যের ঘরে ফিরতে হয় না। ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্রদের এখন প্রতিদিন ফিরতে পারেন নিজ ঘরে। শুধু ঘরই নয়, আছে নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা।
শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাগেরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় গৃহহীন ও ভূমিহীন পরিবারদের মধ্যে এসব বাড়ি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারদের বিনা টাকায় ঘর উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।
প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারাদেশের মতো বাগেরহাট ও আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মধ্যে নতুন ঘর উপহার দিয়েছে।
নতুন ঘর পাওয়া এসব ভূমিহীন ও গৃহহীন মানুষগুলোর চোখে মুখে এখন অনাবিল স্বপ্ন।
বাগেরহাটের চিতলমারীর সদর ইউনিয়নের ঝালোডাঙ্গা গ্রামের সাহাজান শেখ জানান আজ সারাদিন দিন কাজে না যেয়ে আমরা প্রধানমন্ত্রীর জন্য মোনাজাত করেছি।
বাগেরহাট জেলায় ৪৩৩টি পরিবারকে নতুন গৃহ প্রদান করা হয়েছে। এসব গৃহ পেয়ে সাধারণ মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কারো কারো চোখে ছিল আনন্দের অশ্রু ভেজা।
Alert! This website content is protected!