বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিএমপির বিশেষ উদ্যোগে যুক্ত হলো পেট্রোল কার

মোঃ সিরাজুল মনির ব‍্যুরো প্রধান চট্টগ্রাম।

খুব দ্রুত সময়ে পুলিশি সেবা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) যুক্ত করা হয়েছে পেট্রোল কার।

মঙ্গলবার (১ ডিসেম্বর) পেট্রোল কার সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়।
নগরের দামপাড়া পুলিশ লাইন্সে এ সেবা উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর।

সিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিটি পেট্রোল কারে একজন এসআই, একজন এএসআই ও দুইজন কনস্টেবল দায়িত্বরত থাকবেন৷ ইনবিল্ট সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিকভাবে গাড়ির কার্যক্রম মনিটরিং করা হবে। প্রতিটি গাড়িতে হ্যালমেট, বুলেট প্রুফ জ্যাকেট, হ্যালার, ক্রাইমসিন বক্স, ওয়াকিটকিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি থাকবে। এ উদ্যোগের ফলে দ্রুত সময়ে টহলের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার অপরাধ নিয়ন্ত্রণ ও আইন শৃঙ্খলা রক্ষা সম্ভব হবে।

সিএমপিতে যুক্ত হওয়া চারটি পেট্রোল কার প্রদান করা হয় নাভানা গ্রুপ, স্মার্ট গ্রুপ ও চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে। নাভানা গ্রুপের পক্ষ থেকে দুইটি, স্মার্ট গ্রুপের পক্ষ থেকে একটি ও চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে একটি পেট্রোল কার সিএমপি কমিশনারের কাছে হস্তান্তর করা হয়। প্রাথমিক পর্যায়ে চারটি থানায় এগুলো দেওয়া হলেও পর্যায়ক্রমে নগরের ১৬টি থানায় দেওয়া হবে বলে জানা গেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) মো. আমির জাফর, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান, নাভানা গ্রুপের সিনিয়র ম্যানেজার মোহাম্মদ নাসিমুল গণি ও সিনিয়র এক্সিকিউটিভ আফফান বিন আনোয়ার।

Alert! This website content is protected!