বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিঙ্গুরে গড়ে উঠবে কারখানা। এমনই অঙ্গীকারবদ্ধ হলেন সেখানকার প্রার্থী সৃজন ভট্টাচার্য

মৈনাক গুহ (উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ) প্রতিনিধিঃ-
সিঙ্গুরে গড়ে উঠবে কারখানা, এমনই আহ্বান জানিয়ে সিঙ্গুরে প্রচার শুরু করলেন সিপিআইএমের প্রার্থী এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। নানান ঘটনার মধ্যে দিয়ে ধ্বংস হয়ে যাওয়া সিঙ্গুরের সেই কারখানা ফের গড়ে উঠবে এমনই ডাক তুলে প্রচার শুরু করলেন সুজন ভট্টাচার্য। সৃজন ভট্টাচার্যের এমন অঙ্গীকার সাধারণ মানুষের মনে যে বিশেষ জায়গা করে নিয়েছে তা প্রচার মিছিল এর স্রোত দেখলেই বোঝা যায়। গত বৃহস্পতিবার সিংঙ্গুর বাজারের সিপিআইএমের পার্টি অফিসের সামনে থেকে সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রার্থী কমরেড সৃজন ভট্টাচার্য মিছিল শুরু করেন। তরুণ প্রার্থী পেয়ে বয়োজ্যেষ্ঠদের সাহস জোগানোর সঙ্গে সঙ্গে তরুণদের সঙ্গে থাকার আশ্বাস পান সৃজন। সিঙ্গুর বাসি অনেক মানুষই এখন বলছেন সিঙ্গুরে শিল্প ফেরাতে হলে চাই লাল ঝান্ডা। তৃণমূল বিজেপি কেউই সিঙ্গুর নিয়ে ভাবছেন না শুধুই সিঙ্গুর বাসীকে নিয়ে চলছে রাজনীতি।
সিঙ্গুরে তৈরি কারখানা ভেঙে চুরমার হয়ে গেল, চাষের জমি ফাঁকা করা হলো, কিন্তু যেমন জমি তেমনিই পড়ে রইল ‌। না হলো চাষ না হলে শিল্প,এদিনের এই প্রচার মিছিলে সৃজন ভট্টাচার্য সহ উপস্থিত ছিলেন আবদুল হাই, অমল চন্দ্র, প্রভাত ব্যানার্জি সহ অন্যান্য নেতৃবৃন্দ। এদিনের সিঙ্গুরের এই নির্বাচনী প্রচার মিছিলে ছাত্র-যুব থেকে শুরু করে অগুনতি সাধারণ মানুষের মানুষের উপস্থিতি এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। তবে নির্বাচনী ফলাফলে কার দিকে পাল্লা ভারি হবে সেটাই দেখার। তবে ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য মানুষের মনে যে অনেকটাই জায়গা করে নিতে পেরেছে এদিনের এই নির্বাচনী প্রচার মিছিল তার এক বড় উদাহরণ।
Alert! This website content is protected!