বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিরাজগঞ্জের পৌর এলাকার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে জেলি মিশ্রিত চিংড়ি জব্দ 

মোঃ আজাদুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সোমবার (১১ জানুয়ারী) সিরাজগঞ্জ পৌর এলাকার বড় বাজার, কাঠের পুল, চৌরাস্তার মোড়, বাহিরগোলা প্রভৃতি এলাকায় দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা করে দেখা যায় বাজারের প্রায় সকল চিংড়িই  অবৈধ উপায়ে জেলি মিশ্রিত উপায়ে বিক্রি করছেন। এ বিষয়ে মৎস বিক্রেতাদের ভাষ্য এ সম্পর্কে কিছুই জানেন না তারা।
এসময় অন্তত ৩০ কেজির মত অবৈধ জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করে ধ্বংস করা হয়।
এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে ০৪ জন ব্যবসায়ীকে সর্বমোট ১৩৫০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।
এ সময় তিনি জানান, সিরাজগঞ্জের বিভিন্ন বাজারে মানব দেহের জন্য ক্ষতিকর জেলি মিশ্রিত চিংড়ি বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করেছি সেই সাথে বিক্রেতারা অনেকেই এই বিষয়ে অবগত নয়, তাই তাদের কেও আমরা বিষয়টি অবগত করছি। পাশাপাশি ক্রেতাদের কাছে মানব দেহের জন্য ক্ষতিকর এসব মৎস ক্রয় থেকে বিরত থাকার আহবান জানান তিনি। সেই সাথে আরও জানান, তাদের এই অভিযান অব্যাহত থাকবে।
মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ আনোয়ার হোসেনসহ মৎস্য বিভাগের স্টাফগণ, সদর থানা পুলিশ এবং উপজেলা ভূমি অফিসের স্টাফগণ।
Alert! This website content is protected!