বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিরাজগঞ্জে একরাতে ৩টি বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও

মোঃ আজাদুল ইসলাম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ 
সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় একই রাতে ৩টি বাল্যবিবাহ বন্ধ করেছেন বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।
শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়।
প্রথমে সন্ধ্যা ৭ টায় বেলকুচি পৌরসভার চর ভাংগুয়া এলাকায় সপ্তম শ্রেণীর ছাত্রী (১৩), রাত ৮ টায় দৌলতপুর ইউনিয়নের মেঘুল্লা গ্রামে নবম শ্রেণির ছাত্রী (১৫) এবং রাত ৯ টায় বেলকুচি পৌরসভার দেলুয়া নবম শ্রেণীর ছাত্রী (১৫) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা হতে রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। তিনটি বাল্যবিবাহেই কনে অপ্রাপ্তবয়স্ক।
বাল্যবিবাহগুলো বন্ধ করে অভিভাবকদের মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কনের পিতার নিকট থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।
বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাশ্মীর সুলতানা, পেশকার মোঃ হাফিজ উদ্দিন ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।
Alert! This website content is protected!