বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিরাজগঞ্জে ৭৯৬ টি পরিবার পেলো মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার  

মোঃ আজাদুল ইসলাম,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
মুজিব বর্ষে সারাদেশে  ন্যায়ে সিরাজগঞ্জের ৯ টি উপজেলায় নতুন পাকা বাড়ি পেলো ৭ শত ৯৬ টি ভূমি ও গৃহহীন  পরিবার ।
জেলা প্রশাসনের তথ্যসূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলায় ২০৭, বেলকুচি উপজেলায় ৪০টি, শাহজাদপুর উপজেলায় ১৫০টি, রায়গঞ্জ উপজেলায় ১০০টি, তাড়াশ উপজেলায় ১৫২টি, উল্লাপাড়া উপজেলায় ৪২টি, কামারখন্দ উপজেলায় ৬০টি, কাজিপুর উপজেলায় ৩৫টি, চৌহালী উপজেলায় ১০টি গৃহহীন পরিবারের মাঝে এই ঘরের দলিল ও চাবি হস্তান্তর  করা হয়।
দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি সেমি পাকা ঘর নির্মানে খরচ হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। গৃহহীন পরিবারের জন্য থাকছে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দুই কক্ষ বিশিষ্ট ঘর। ১ম পর্যায়ে জেলার গৃহহীনদের জেলায় ৭৯৬টি ঘর নির্মানে ব্যয় হচ্ছে ১৩ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা।
শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ঢাকার  গণভবনে বসে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী নিজ প্রতিশ্রুতি বাস্তবায়নে দেশের সকল উপজেলা পরিষদ মিলনায়তনে একযোগে এসব ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে শহীদ শামসুদ্দীন সম্মেলনে কক্ষে সদর উপকারভোগীদের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর  করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের জাতীয়  সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে  মিল্লাত  মুন্না । অনুষ্ঠানে সভাপতিত্বে করেন জেলা প্রশাসক ড. ফারুক  আহাম্মদ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল  হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌ: মো: গোলাম রাব্বী, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ  রিয়াজ উদ্দিন, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি  আলহাজ্ব কেএম হোসেন আলী হাসান,সহ সভাপতি  আবু ইউসুফ  সূর্য, সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত আব্দুস সামাদ তালুকদার, ড.জান্নাত আরা হেনরী সহ জেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানগণ।
অনুষ্ঠানে সঞ্চালনা  করেন, সদর উপজেলা  নির্বাহী  অফিসার মোঃ আনোয়ার পারভেজ।
Alert! This website content is protected!