বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিরাজগন্জের শাহজাদপুরে অবৈধ তেল তৈরির কারখানাসহ আগুনে ভস্মীভূত ৬ বসতঘর

মোঃ আজাদুল ইসলাম,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের শাহজাদপুরে গাদ থেকে অবৈধ জ্বালানি তেল তৈরির মিনি কারখানায় আগুন লেগে ৬ টি বসতঘর ভস্মীভূত হয়েছে এবং কারখানার মালিক মােঃ শফিকুল ইসলাম গুরুতর আহত হয়েছে। আহতকে উদ্ধার করে বগুড়া জিয়া ম্যাডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। জানা যায়, বুধবার দুপুরে উপজেলার রূপবাটি ইউনিয়নের শেলাচাপরি গ্রামের তেল ব্যাবসায়ি শফিকুলের তেল তৈরির কারখানায় গাদ জ্বাল করে তেল তৈরির সময় অগুন লেগে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের একটি দল এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
এলাকাবাসী এবং প্রত্যক্ষ দর্শীরা জানায়, শেলাচাপরি গ্রামের নকির শেখের ছেলে মােঃ শফিকুল ইসলাম দীর্ঘদিন যাবৎ বাঘাবাড়ি নৌবন্দর এলাকা থেকে জ্বালানি তেলের গাঁদ সংগ্রহ করে বাড়িতে অবৈধ ভাবে গড়ে তােলা মিনি কারখানায় জ্বাল দিয়ে তেল শােধন করে তা বাজারে বিক্রি করেন। প্রতিদিনের মতই ছােটো ছােটো কড়াইয়ে বুধবার সকাল থেকেই তেলের গাদ জ্বাল করছিলেন। হঠাৎই সেখানে আগুন ধরে যায়। সাথে সাথে সে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে মজুদ করে রাখা ১৬ টি তেলের ড্রাম, ৬ টি গ্যাস সিলিন্ডার ও ৬ টি আধাপাকা বসতঘর ভস্মীভূত হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
অপরদিকে শাহজাদপুর ফায়ার সার্ভিসের ফায়ার লিডার মােঃ সরােয়ারদি সরকার জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। যেহেতু বাড়িতে বিপুল পরিমাণ জ্বালানি তেল মজুদ ছিল তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারন করে।
Alert! This website content is protected!