বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

সিরাজগন্জ শহরে রিক্সা বন্ধ,ভোগান্তিতে সাধারণ মানুষ

মোঃ আজাদুল ইসলাম,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ জেলা রিকশা ইউনিয়নের সাধারণ সভার কারণে শহরজুড়ে বন্ধ রাখা হয়েছে রিকশা চলাচল। এতে ভােগান্তিতে পড়েছেন রিকশানির্ভর সাধারণ মানুষ। তার চেয়েও বেশি সমস্যায় পড়ছেন দূর-দূরান্ত থেকে আসা সাধারণ মানুষ ও রােগীরা।
সরেজমিনে দেখা গেছে, ইচ্ছা না থাকলেও বাধ্য হয়ে অনেক রিকশাওয়ালাকে রিকশা বন্ধ রাখতে হচ্ছে। এতে দিন এনে দিন খাওয়া রিকশাওয়ালারাও পড়েছেন চরম বিপদে। শহরের রেলগেট এলাকায় দেখা গেছে, রিকশা ইউনিয়নের কিছু সদস্য তা বন্ধ করে দেওয়ার পাশাপাশি টায়ারের হাওয়াও ছেড়ে দিচ্ছেন।
শহরের এম এ মতিন বাসস্ট্যান্ড এলাকায় রিকশা না পেয়ে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে থাকা তাড়াশ উপজেলার মরগ্রাম থেকে ডাক্তার দেখাতে আসা অসুস্থ সাবিত্রী রাণী ঘোষ (৫০)  বলেন, গ্রাম থেকে জানতাম না সিরাজগঞ্জে রিকশা চলাচল বন্ধ আছে। বাস থেকে নেমে প্রায় এক মণ্টা এখানে দাঁড়িয়ে আছি কিন্তু এখনও রিকশা পেলাম না। এখন কী করব বুঝতে পারছি না? পরবর্তীতে স্বপ্নজয় বাংলাদেশ এর সাধারণ সম্পাদক যে কিনা সাংবাদিকতার পাশাপাশি “একজন স্বেচ্ছাসেবী” তাকে মোটরসাইকেলযোগে গন্তব্যে পৌঁছে দেন।
আক্কাস আলী নামে এক রিকশা চালক বলেন, রিকশা চালাতে না পারলে বাড়িতে বাজার যাবে না। জানি না বউ পোলাপানলে আজ কী খাওয়ামু? নেতাগাে উচিৎ ছিল আমাগাে একটা খােরাকি দেবার।
সিরাজগঞ্জ জেলা রিকশা ইউনিয়নের সভাপতি মাে. সাইফুল ইসলাম  বলেন, আমাদের বার্ষিক সাধারণ সভার জন্য সকল রিকশা চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে সভা শেষ হলে রিকশা চলাচলের অনুমতি দেওয়া হবে। ততক্ষণ পর্যন্ত যাত্রীদের একটু কষ্ট করতে অনুরােধ জানিয়ে ভােগান্তির জন্য দুঃখ প্রকাশ করেন।
সিরাজগঞ্জ জেলা রিকশা ইউনিয়নের সাধারণ সম্পাদক মানব সরদার বলেন, বার্ষিক সাধারণ সভার জন্য রিকশা চলাচল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ রাখা হলেও সভা শেষে রিকশা চলাচল করবে। তিনিও ক্ষণিকের ভােগান্তির জন্য দুঃখ প্রকাশ করে বলেন, যাত্রীদের একটু কষ্ট মেনে চলার অনুরােধ জানাচ্ছি।
Alert! This website content is protected!