বি.দ্রঃদৈনিক নতুন ভাবনাপত্রিকায় প্রকাশিত সকল লেখার দায়ভার সম্পূর্ন লেখকের/প্রতিনিধির।আমরা লেখক প্রতিনিধির চিন্তা ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল।প্রকাশিত লেখার সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল সবসময় নাও থাকতে পারে।তাই যে কোনো লেখার জন্য অত্র পত্রিকার কর্তৃপক্ষ দায়ী নয়।

তাজা খবর

১৫০ বছরের ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ পৌরসভাসহ ৪ পৌরসভার ভোট গ্রহণ শুরু

মোঃ আজাদুল ইসলাম,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
আজ ১৬ই জানুয়ারী রোজ শনিবার সকাল ৮ঘটিকা থেকে ১৫০ বছরের ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ সদর পৌরসভা সহ
সিরাজগঞ্জ জেলার আরো চারটি (উল্লাপাড়া,কাজীপুর, বেলকুচি ও রায়গন্জ) পৌরসভায় দ্বিতীয় দফায় একযোগে ভোট গ্রহন চলছে। ব্যপক আনন্দ-উদ্দীপনা ও তীব্র শীত উপেক্ষা করে মানুষ সকাল থেকে সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়েছে ভোট প্রদান করার জন্য।কাজিপুর পৌরসভায় শুধুমাত্র ইভিএম পদ্ধিততে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাকী বেলকুচি, উল্লাপাড়া, রায়গঞ্জ, সিরাজগঞ্জসদর পৌরসভায় ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
 সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসের তথ্যমতে সিরাজগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১,১৫,৬৩৭জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫৬,৯২৯ জন এবং মহিলা ভোটার ৫৮,৭০৮জন।
প্রতিটি উপজেলা নির্বাচন কমিশনার এর তথ্যমতে,
বেলকুচি পৌরসভার মোট সংখ্যা ৪৪০১৭ জন,এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২২৫৩৪ জন এবং মহিলা ভোটার সংখ্যা: ২১৪৮৩ জন।
উল্লাপাড়া পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৪ হাজার ৫০৩ জন এর মধ্যে নারী ভোটার ১৭ হাজার ৩৪৫ জন এবং পুরুষ ভোটার ১৭ হাজার ১৫৮ জন৷
কাজীপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৯,৮৯৪ জন, এর মধ্যে পুরুষ : ৪,৫৪০ জন, এবং মহিলা : ৫,৩০০ জন।
রায়গঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যাঃ ১০,০৫৮ জন এর মধ্যে পুরুষ ৫,০৫৬ জন এবং মহিলাঃ ৫,০০২ জন।
জেলা প্রশাসন ও নির্বাচনী এলাকার উপজেলা নির্বাচন কমিশনার এর পক্ষ থেকে পৌর এলাকা সহ নির্বাচনী সকল পৌরসভায় ইতিমধ্যে গতকাল রাত ১২টা থেকে আজ রাত ১২টা পর্যন্ত জরুরী সেবা ব্যতীত সকল ধরনের নৌ-যান ও মোটরযান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সকল প্রকার বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সবরকম প্রস্তুতি সম্পন্ন করেছেন।নির্বাচনী এলাকার উপজেলা নির্বাচন কমিশনার এর কাছ থেকে জানা যায় শুক্রবার বিকেলে পৌরসভার প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী,ব্যলট বক্স,প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পুলিং অফিসার পাঠানো হয়েছে। এছাড়াও সুষ্ঠু নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেই ভোট গ্রহণ চলছে।
Alert! This website content is protected!